ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪

চাকরি স্থায়ীকরণের দাবিতে ৩ ঘণ্টা তালাবদ্ধ ভিসি

চাকরি স্থায়ীকরণের দাবিতে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ভিসি প্রফেসর ড. একিউএম মাহবুবকে ৩ ঘণ্টা তালাবদ্ধ করে রাখেন দৈনিক মজুরি ভিত্তিক কর্মচারীরা। পরে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী কর্মচারীরা কলাপসিবল গেট ভেঙে তাকে উদ্ধার করে।


প্রতিবাদে আন্দোলনকারী কর্মচারীরা করিডরে শুয়ে পড়েন ও স্থায়ীকরণের দাবিতে নানা স্লোগান দেন। কিন্তু উপাচার্য তাদের সাথে কোন কথা না বলে বেরিয়ে যান। বুধবার (১৭ মে) সকাল ১০ টার দিকে চাকরী স্থায়ী করণের দাবিতে উপাচার্যকে স্মারকলিপি দেওয়া শেষে ১৩৪ জন দৈনিক ভিত্তিক কর্মচারী তার কলাপসিবল গেট তালাবদ্ধ করেন।


জানা যায়, বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিনের মেয়াদে বিভিন্ন কাজের জন্য দৈনিক মজুরি ভিত্তিক ১৫২ কর্মচারীকে নিয়োগ দেওয়া হয়। এর মধ্যে ১৮ জনকে স্থায়ীকরণ করা হয়। পরবর্তীতে বাকি ১৩৪ কর্মচারী চাকরী স্থায়ীকরণের দাবিতে বিভিন্ন সময় নানা কর্মসূচি পালন করে আসছেন।


আন্দোলনকারী রিক্তা বেগম বলেন, বর্তমান ভিসির মেয়াদ ২ বছর ৮ মাস পেরিয়ে গেলেও মাত্র ১৮ জনের চাকরী স্থায়ী করা হয়েছে। আমরা পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছি। আমরা চাই একটি নিয়োগের মাধ্যমে আমাদের স্থায়ীকরণ করা হোক।


মোহাম্মদ আলী নামে আরও এক কর্মাচারী বলেন, আমরা দীর্ঘ ৭/৮ বছর দৈনিক মুজুরী ভিত্তিক কাজ করছি। বিভিন্ন সময় চাকরী স্থায়ীকরণে আশ্বাস দেয়া হলেও কোন কাজ হয়নি। এই দ্রব্যমূল্যের বাজারে আমরা খেয়ে না খেয়ে জীবন যাপন করছি। আমরা চাই অনতিবিলম্বে আমাদের স্থায়ীকরণ করা হোক।

ads

Our Facebook Page